ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ ()
শিরোনাম
Headline Bullet রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের হাতে ইয়াবাসহ আটক এক Headline Bullet কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ Headline Bullet কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে Headline Bullet পুনরায় নির্বাচিত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাকে রুবেলের শুভেচ্ছা Headline Bullet বরগুনার তালতলীতে ৩ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ Headline Bullet বরগুনার তালতলীতে এইচএসসিতে ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায় Headline Bullet বালিয়াকান্দিতে মোবাইল চুরির অভিযোগে ৩জন গ্রেপ্তার Headline Bullet বরগুনার পাথরঘাটায় ৬০ কেজি হরিণের মাংস জব্দ Headline Bullet বাংলাদেশ আওয়ামী যুবলীগ,ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের ৪টি উপজেলা কমিটি গঠন Headline Bullet রাজবাড়ীতে প্রতিদ্বন্দি প্রার্থীর পক্ষাবলম্বনের অভিযোগে ইউএনও প্রত্যাহার দাবী

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা নির্মাণ কাজ শুরু \ ক্ষোভে ফুঁসে উঠছে এলাকাবাসী

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল গ্রাম এলাকায় ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা নির্মাণ কাজ শুরু করেছে। এলাকাবাসী ইটভাটা নির্মাণ বন্ধের দাবী জানিয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। বন্ধ না হওয়ায় ফুঁসে উঠছে এলাকার লোকজন।

বৃহস্পতিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখাযায়, বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল গ্রামের কিতাব উদ্দিন শেখ ও জহর আলী শেখের বাগান কেটে ইটভাটা তৈরীর কাজ চলছে। পাশেই জমিতে চাষ হয়েছে রসুন, পিঁয়াজ, মশুর, সরিষাসহ বিভিন্ন সবজি ফসলের। চারপাশ দিয়েই রয়েছে অসংখ্য বাড়ী-ঘর। সেখানে অবস্থিত ফার্মে কর্মরত শরিফুল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে কালুখালী উপজেলার মৃগী এলাকার ফারুক হোসেন নামে এক ব্যক্তি জমি লীজ নিয়ে ইটভাটা নির্মাণ কাজ করছেন। তবে সেখানে থাকা কেউ তার মুঠোফোন নম্বরও দিতে পারেননি।

স্থানীয় বাসিন্ধারা বলেন, যেখানে ইটভাটা নির্মাণ করা হচ্ছে এতে পাশের ফসলী জমিতে চাষ করা দুষ্কর হয়ে পড়বে। চারপাশেই ঘর-বাড়ী রয়েছে। এ এলাকাটি বালিয়াকান্দি শহরের নিকটবর্তী হওয়ার কারণে ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে কিভাবে ইটভাটা করছে আমরা জানিনা। ইটভাটা করলে ফসলের ক্ষতিসহ বসবাস করা দুর্ভোগ পোহাতে হবে। আমরা ইতিমধ্যে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পরিবেশ অধিদপ্তরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমরা দ্রুত ইটভাটা নির্মাণ কাজ বন্ধের দাবী জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, ইটভাটা নির্মাণের অভিযোগ পেয়ে ফারুক হোসেনকে ইটভাটা নির্মাণ কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করাসহ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ জাবরকোল এলাকায় ইটভাটা নির্মাণের অনুমতি না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর