ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ()
শিরোনাম
Headline Bullet রাজবাড়ীতে অস্ত্র দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে গ্রেফতার ৪ Headline Bullet রাজবাড়ীর কালুখালীতে অস্ত্রগুলিসহ ২ সন্ত্রাসী গ্রেপ্তার Headline Bullet ডিলার-খাদ্য কর্মকর্তার বিরোধে চাল পাচ্ছে না ৫শত ওএমএস কার্ডধারী Headline Bullet রাজবাড়ীতে সম্প্রীতি ও শান্তি সমাবেশ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেব না,—রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম Headline Bullet কুষ্টিয়ায় প্রচন্ড তাপদাহ ও অনাবৃষ্টি থেকে মুক্ত হতে ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত Headline Bullet শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার Headline Bullet বরগুনার তালতলীতে বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে মানববন্ধন Headline Bullet রাজবাড়ীতে চেক ডিজঅনার মামলা ও মাদক ব্যবসায়ীসহ গ্রেপ্তার ৪ Headline Bullet সৌদি আরব আগামী বুধবারকে (১০ এপ্রিল) ঈদুল ফিতরের প্রথম দিন হিসেবে ঘোষণা করেছে Headline Bullet রাজবাড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা নির্মাণ কাজ শুরু \ ক্ষোভে ফুঁসে উঠছে এলাকাবাসী

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল গ্রাম এলাকায় ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা নির্মাণ কাজ শুরু করেছে। এলাকাবাসী ইটভাটা নির্মাণ বন্ধের দাবী জানিয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। বন্ধ না হওয়ায় ফুঁসে উঠছে এলাকার লোকজন।

বৃহস্পতিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখাযায়, বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল গ্রামের কিতাব উদ্দিন শেখ ও জহর আলী শেখের বাগান কেটে ইটভাটা তৈরীর কাজ চলছে। পাশেই জমিতে চাষ হয়েছে রসুন, পিঁয়াজ, মশুর, সরিষাসহ বিভিন্ন সবজি ফসলের। চারপাশ দিয়েই রয়েছে অসংখ্য বাড়ী-ঘর। সেখানে অবস্থিত ফার্মে কর্মরত শরিফুল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে কালুখালী উপজেলার মৃগী এলাকার ফারুক হোসেন নামে এক ব্যক্তি জমি লীজ নিয়ে ইটভাটা নির্মাণ কাজ করছেন। তবে সেখানে থাকা কেউ তার মুঠোফোন নম্বরও দিতে পারেননি।

স্থানীয় বাসিন্ধারা বলেন, যেখানে ইটভাটা নির্মাণ করা হচ্ছে এতে পাশের ফসলী জমিতে চাষ করা দুষ্কর হয়ে পড়বে। চারপাশেই ঘর-বাড়ী রয়েছে। এ এলাকাটি বালিয়াকান্দি শহরের নিকটবর্তী হওয়ার কারণে ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে কিভাবে ইটভাটা করছে আমরা জানিনা। ইটভাটা করলে ফসলের ক্ষতিসহ বসবাস করা দুর্ভোগ পোহাতে হবে। আমরা ইতিমধ্যে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পরিবেশ অধিদপ্তরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমরা দ্রুত ইটভাটা নির্মাণ কাজ বন্ধের দাবী জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, ইটভাটা নির্মাণের অভিযোগ পেয়ে ফারুক হোসেনকে ইটভাটা নির্মাণ কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করাসহ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে ফসলী জমি ও ঘনবসতিপূর্ণ জাবরকোল এলাকায় ইটভাটা নির্মাণের অনুমতি না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর