ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet ইশরাকের বাসায় গিয়ে ভোট চাইলেন শেখ ফজলে নূর তাপস Headline Bullet অবৈধ দখলে যাওয়া রেলওয়ের সম্পত্তি ফিরিয়ে আনা হবে- রেলমন্ত্রী Headline Bullet মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারণায় নামুন : ওবায়দুল কাদেরকে ফখরুল Headline Bullet থানার সামনেই রিক্সা থেকে চাদাঁবাজি,মোড় ঘুরলেই ১০ টাকা Headline Bullet বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে- বাণিজ্যমন্ত্রী Headline Bullet তিন খানের কখনো একসঙ্গে অভিনয় না করার রহস্য ফাঁস Headline Bullet ধারাবাহিক সাফল্যের আরো একবছর :হাছান মাহমুদ Headline Bullet ঢাবি ধর্ষণের শিকার ছাত্রীর বর্ণনানুযায়ী ধর্ষককে খুঁজছে পুলিশ Headline Bullet বিশ্বনেতারা আসছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে Headline Bullet তারেকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা, পুলিশকে তদন্তের নির্দেশ- মহানগর হাকিম আদালত

থানার সামনেই রিক্সা থেকে চাদাঁবাজি,মোড় ঘুরলেই ১০ টাকা

রাজধানীর ভাটারা থানার সামনে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে গরীবের বাহন রিক্সা থেকে। বারিধারা নতুন রাস্তা পার হয়ে ভাটারা থানার সামনে রিক্সা ঘুরাতে হলে প্রতিবারে রিক্সা চালককে ১০ টাকা করে দিতে হয়। প্রায় ৮০০ রিক্সা থেকে দৈনিক ১০ টাকা করে হলেও ৮ হাজার টাকা চাঁদা ওঠে। আজ শনিবার (১১ জানুয়ারী ২০২০) সকাল ১১টার দিকে আমরা থানার উল্টো পাশে ফুটপাথে দাড়িয়ে চা খেতে খেতে এমন দৃশ্য নজরে আসে।

ওই সময় একজন বৃদ্ধ রিক্সাওয়ালার জোরে জোরে কথা কাটাকাটি শুনে এগিয়ে গিয়ে দেখা গেল, একজন যুবক তার কাছ থেকে টাকা নিচ্ছেন। সেই বৃদ্ধ রিক্সাওয়ালা টাকা দিতে চাচ্ছিলেন না। পরে একটু দুরে গিয়ে মোবাইল ওপেন করে ভিডিও করতে থাকলে ধরা পরে চাঁদাবাজির এই দৃশ্য। চাঁদা আদায়কারী মিজান বলেন, রিক্সাগুলো সোজা করে দাঁড় করাতেই তার এই ১০ টাকা করে আদায় করা। 

তার মতো আরো ৪ জন লাইনম্যান আঝে যারা ভোর থেকে রাত অবধি এই টাকা আদায় করেন। দৈনিক ৮০০০ করে টাকা চাঁদা ওঠালে মাসে আসে ২৪০০০০০/(দুই লাখ চল্লিশ হাজার) টাকা। এই টাকার ভাগ কোথায় কোথায় যায় সেটা বলতে চাননি লাইনম্যানরা। তবে সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, পুলিশের নাগালের মধ্যে এমন চাদাবাজিঁ হচ্ছে আর পুলিশ জানেনা- এমনটা হতেই পারেনা।

কালের কণ্ঠ


     এই বিভাগের আরো খবর