ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet ভালবাসা দিবস উপলক্ষে এতিম খানা ও বৃদ্ধাশ্রম এ খাবার বিতরনে কুষ্টিয়া জেলা ছাত্রলীগ Headline Bullet কাজী আরেফ রাজনীতি করার টাকা যোগাতেন টিউশনি করে,স্মারক বক্তকৃতায় আলোচকরা Headline Bullet ক্ষমা চেয়ে আবেদন করলে খালেদার প্যারোল বিবেচনাযোগ্য- স্বরাষ্ট্রমন্ত্রী Headline Bullet খালেদা জিয়ার মুক্তির দাবিতে কুষ্টিয়া জেলা বিএনপি’র বিক্ষোভ Headline Bullet কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত Headline Bullet কুষ্টিয়া জেলায় রেকর্ড পরিমাণ জমিতে পেঁয়াজ চাষ Headline Bullet কুষ্টিয়ায় প্রথম আলোর আয়োজনে ফিজিক্স প্রতিযোগিতা Headline Bullet আজ জাতীয় নেতা কাজী আরেফসহ ৫ নেতার ২১ তম মৃত্যুবার্ষিকী Headline Bullet কুষ্টিয়ায় পলাশ হত্যা মামলায় চার আসামীর যাবজ্জীবন Headline Bullet কুষ্টিয়ার ডিভাইন ইন্টেরিয়র ডিজাইন ফার্ম বন্ধে প্রাণনাশের হুমকি

থানার সামনেই রিক্সা থেকে চাদাঁবাজি,মোড় ঘুরলেই ১০ টাকা

রাজধানীর ভাটারা থানার সামনে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে গরীবের বাহন রিক্সা থেকে। বারিধারা নতুন রাস্তা পার হয়ে ভাটারা থানার সামনে রিক্সা ঘুরাতে হলে প্রতিবারে রিক্সা চালককে ১০ টাকা করে দিতে হয়। প্রায় ৮০০ রিক্সা থেকে দৈনিক ১০ টাকা করে হলেও ৮ হাজার টাকা চাঁদা ওঠে। আজ শনিবার (১১ জানুয়ারী ২০২০) সকাল ১১টার দিকে আমরা থানার উল্টো পাশে ফুটপাথে দাড়িয়ে চা খেতে খেতে এমন দৃশ্য নজরে আসে।

ওই সময় একজন বৃদ্ধ রিক্সাওয়ালার জোরে জোরে কথা কাটাকাটি শুনে এগিয়ে গিয়ে দেখা গেল, একজন যুবক তার কাছ থেকে টাকা নিচ্ছেন। সেই বৃদ্ধ রিক্সাওয়ালা টাকা দিতে চাচ্ছিলেন না। পরে একটু দুরে গিয়ে মোবাইল ওপেন করে ভিডিও করতে থাকলে ধরা পরে চাঁদাবাজির এই দৃশ্য। চাঁদা আদায়কারী মিজান বলেন, রিক্সাগুলো সোজা করে দাঁড় করাতেই তার এই ১০ টাকা করে আদায় করা। 

তার মতো আরো ৪ জন লাইনম্যান আঝে যারা ভোর থেকে রাত অবধি এই টাকা আদায় করেন। দৈনিক ৮০০০ করে টাকা চাঁদা ওঠালে মাসে আসে ২৪০০০০০/(দুই লাখ চল্লিশ হাজার) টাকা। এই টাকার ভাগ কোথায় কোথায় যায় সেটা বলতে চাননি লাইনম্যানরা। তবে সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, পুলিশের নাগালের মধ্যে এমন চাদাবাজিঁ হচ্ছে আর পুলিশ জানেনা- এমনটা হতেই পারেনা।

কালের কণ্ঠ


     এই বিভাগের আরো খবর