ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ ()
শিরোনাম
Headline Bullet আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন আমাদের জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ Headline Bullet দায়িত্বহীনতার কারণে ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনা : রেলমন্ত্রী Headline Bullet কাজী ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ Headline Bullet রাজবাড়ীতে চিত্রনায়িকা রোজিনার ঈদ উপহার বিতরণ Headline Bullet পুলিশের বিশেষ অভিযানে গাঁজার গাছসহ গ্রেফতার-০১ Headline Bullet কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে বাড়িতে তুলে নিয়ে নির্যাতন Headline Bullet বালিয়াকান্দিতে ডাকাতির লুন্ঠিত মালামালসহ ৫আসামী গ্রেপ্তার Headline Bullet  পবিত্র রমজানে ঘাস দিয়ে ইফতার করছেন ফিলিস্তিনিরা Headline Bullet কাল  হতে পারে উপজেলা নির্বাচনের তফসিল Headline Bullet সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন আমি মন্ত্রী কি নিজে গিয়ে বাস রং করব

সরকারী নির্দেশনা উপেক্ষা করে বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীর রেজিষ্ট্রেশনের নামে অর্থ গ্রহণের অভিযোগ

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ সরকারী নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অষ্টম শ্রেণীর ( নবম শ্রেণীতে উত্তীর্ণ) শিক্ষার্থীদের কাছ থেকে রেজিষ্ট্রেশনের নামে অর্থ গ্রহণ করছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সদরে অবস্থিত বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে। বিষয়টি নিয়ে শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরকে অবগত করলেও কোন সুফল মিলছে না। উপজেলার কোন স্কুল ফি না নিলেও এ স্কুলটি প্রকাশ্যে অর্থ গ্রহণ করছে। এতে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানিয়েছে, আমরা প্রায় ৩শত শিক্ষার্থী নবম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছি। কিন্তু অষ্টম শ্রেণীর রেজিষ্ট্রেশনের জন্য ৫শত করে টাকা নিয়েছেন। তবে কোন রিসিভ প্রদান করছেন না। আমরা জানতে পেরেছি অন্যান্য স্কুল গুলো টাকা না নিলেও বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় টাকা গ্রহণ করছেন।

কয়েকজন অভিভাবক বলেন, আমাদের নিকট ফোন করে ৫০০ করে টাকা নিছে। আমরা ঝামেলা না করে তাদের দাবীকৃত টাকা দিতে বাধ্য হয়েছি। কারণ অভিযোগ করেও কোন লাভ হয় না। আবার অনেকেই এখন পর্যন্ত টাকা দেয়নি। কেউ কেউ তাদের সন্তানকে অন্য স্কুলে ভর্তি করছেন।

কয়েকজন প্রধান শিক্ষক বলেন, আমরা কোন টাকা নিচ্ছি না। যদি কোন স্কুল টাকা গ্রহণ করে থাকেন, তাহলে সেটা তাদের ব্যক্তিগত বিষয়।

বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুতুব উদ্দিন মোল্যা বলেন, আমরা বকেয়া টাকা নিচ্ছি। কোন রেজিষ্ট্রেশনের নামে টাকা নেওয়া হচ্ছে না। তবে রশিদ দিচ্ছে না বলেও স্বীকার করেন।

উপজেলা শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে কোন টাকা নেওয়ার নিয়ম নাই। যদি নিয়ে থাকে, বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, বিষয়টি আমি খোজ নিয়ে দেখছি।

উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা অফিসারকে অবগত করতে বলেন।


     এই বিভাগের আরো খবর