ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১ ()
শিরোনাম
Headline Bullet কুষ্টিয়ায় নব-নির্বাচিত কাউন্সিলর এইচ এম তানভীর নবেল কে মাহাবুব উল আলম হানিফ এমপির শুভেচ্ছা Headline Bullet কুষ্টিয়ায় নব-নির্বাচিত কাউন্সিলর কিশোর কুমার জগৎ কে হানিফ এমপির শুভেচ্ছা Headline Bullet রাজবাড়ী জেলা থেকে বিভিন্ন সময়ে হারানো মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে বুঝিয়ে দিল জেলা পুলিশ Headline Bullet পদ্মায় ধরা পড়লো ২০ কেজি ওজনের বাগাড় মাছ Headline Bullet বহলবাড়ীয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতাশী মো: ফেরদৌস ওহায়েদ খান রাসেল এর পক্ষে মতবিনিময় ও উঠান বৈঠক অনুষ্ঠিত Headline Bullet সড়ক দুর্ঘটনায় মেহেরপুরে স্বামী-স্ত্রী নিহত Headline Bullet ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে চলছে ভর্তি মেলা Headline Bullet আসন্ন ওসমানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান আনিসুর রহমান লিটন মোল্লা। Headline Bullet পলাশবাড়ীতে বীরমুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব সাকোয়াতজ্জামান প্রধান বাবু চেয়ারম্যান ম্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত Headline Bullet রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে জেলিমিশ্রিত চিংড়ি ও জাটকা জব্দ

করোনাভাইরাসের চিকিৎসা হচ্ছে এইডসের ওষুধে!

সাপ ও বাদুড়ের দেহ থেকে মানুষের দেহে আক্রমণকারী করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক দেখা দিলেও এই ভাইরাসে আক্রান্তরা অনেকেই সুস্থ হয়ে উঠছেন। চীনে এ পর্যন্ত দেড় হাজার আক্রান্তের মধ্যে ৫১ জনের মৃত্যু হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

রবিবার (২৬ জানুয়ারি) চীনা কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)।

চীনের অপর সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এক খবরে জানিয়েছে, হুয়ান শহরের একাধিক হাসপাতালে করোনা ভাইরাসের চিকিৎসা এইচআইভি এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

বেইজিং দিতান হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ছাড়াও বেইজিং ইউয়ান হাসপাতাল এবং মেডিকেল সেন্টার অব পিএলএ হাসপাতালে করোনা রোগীদের এইডসের ভ্যাকসিন ‘লোপিনাভির’ (Lopinavir) ও ‘রিটোনাভির’ (Ritonavir) দেয়া হচ্ছে।

তবে করোনা ভাইরাস নিরাময়ের জন্য এখনো কোনো ওষুধ নির্দিষ্ট করা সম্ভব হয়। চীন ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান ও অস্ট্রেলিয়াসহ ১২টি দেশে করোনা ভাইরাস ধরা পড়েছে। তবে কোনো দেশই এর নির্দিষ্ট ওষুধ চূড়ান্ত করতে পারেনি।

চীনা কর্তৃপক্ষ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে যৌথভাবে এর ওষুধ তৈরির চেষ্টা করছে। দেশটির সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ভ্যাকসিন তৈরির জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে।

এদিকে যে হুবেই প্রদেশ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছিলো সেখানে চিকিৎসার জন্য ৯০০ ডাক্তার ও প্রদেশটির রাজধানী হুয়ান শহরে ১৬০০ ডাক্তার পাঠানো হয়েছে বলে জানিয়েছে চীনা কর্তৃপক্ষ।


     এই বিভাগের আরো খবর