ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩ ()
শিরোনাম
Headline Bullet রাজবাড়ী ডিবি পুলিশের অভিযানে হিরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Headline Bullet কুষ্টিয়া ইবি থানার ওসি আননূর যায়েদের হস্তক্ষেপে আব্দালপুর ইউনিয়নের শাহাপুর গ্রামের সামাজিক কোন্দলের মিমাংস Headline Bullet বালিয়াকান্দিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিকস প্রতিযোগীতার উদ্বোধন Headline Bullet বরগুনার তালতলী প্রেসক্লাবে আওয়ামী লীগ নেতা শিহাবের মতবিনিময় সভা Headline Bullet রাজবাড়ীতে ২ দিনব্যাপী বাংলা উৎসব শুরু Headline Bullet রাজবাড়ীতে বাংলা উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন Headline Bullet রাজবাড়ীতে ধানখেতে পড়েছিল শতবর্ষী বৃদ্ধার লাশ Headline Bullet বালিয়াকান্দিতে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র পরিচিতি সভা Headline Bullet রাজবাড়ীতে বিধবাকে ধর্ষন চেষ্টার অভিযোগে মোহাম্মদপুর থেকে একজন গ্রেপ্তার Headline Bullet গোয়ালন্দে ১৬ শত অসহায় নারীদের মধ্যে কম্বল বিতরণ

বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকারের ১জন ছিলেন “কাজী হাবিবুর রহমান”

বিবিসি ক্রাইম-নিউজ

আজ ২১ ডিসেম্বর, “বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকার মরহুম কাজী হাবিবুর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকী!”

২০০৭ সালের একুশে ডিসেম্বর জাতির এই বীর সন্তান মৃত্যুবরণ করেন, মুক্তিযুদ্ধের সংগঠক এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশের মাটিতে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে তার ছিল প্রচুর অবদান। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধের আহবানে মা,মাটি কে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে। একাত্তরের যুদ্ধের সময় কাজী হাবিবুর রহমান ছিলেন পাক আর্মির নায়েব সুবেদার । ভ্রাতৃত্ব বোধ এবং দেশের টানে সংগঠিত করে মুক্তিবাহিনী এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে অতুলনীয় ভূমিকা পালন করেন জাতির এই বীর সন্তান ।স্বাধীনতা-পরবর্তীকালে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে যথেষ্ট ভূমিকা রেখেছিলেন তিনি। আজ এই মহান বীর মুক্তিযোদ্ধার ১২ তম মৃত্যুবার্ষিকী ।

সূত্র: বার্তা সম্পাদক: কে এম. মাহাফুজুল হক (মামুন) বিবিসি ক্রাইম-নিউজ


     এই বিভাগের আরো খবর