ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet খোকসায় ৫৮টি পুজামন্ডবে আর্থিক সাহায্য দিলেন এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ! Headline Bullet খোকসাতে দূর্গাপূজা উপলক্ষ্যে আবারো ৩’শত শাড়ীকাপড় বিতরণ করলেন মানবতার ফেরিওয়লা শান্ত। Headline Bullet ১০ হাজার ইয়াবাসহ পুলিশের হাতে আটক ৬: Headline Bullet পানি পড়া খাইয়ে পোশাক শ্রমিককে ধর্ষণ! Headline Bullet সড়কের পাশে গৃহবধূর রক্তাক্ত লাশ: Headline Bullet গলায় ইন্টারনেটের তার পেঁচিয়ে হত্যা! Headline Bullet বরগুনার বেতাগীতে এক জেলের ৩ মাসের কারাদন্ড: Headline Bullet বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিঃ মৃত্যুদাবী ও এস.বি চেক হস্তান্তর এবং উন্নয়ন সভা । Headline Bullet রাজবাড়ীতে ১৪৪ধারা অমান্য করে ধান কর্তনের অভিযোগে ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলাঃ Headline Bullet রাজবাড়ীতে ২শত হতদরিদ্র পরিবারের মাঝে চাল ও ডাল বিতরণঃ

বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকারের ১জন ছিলেন “কাজী হাবিবুর রহমান”

বিবিসি ক্রাইম-নিউজ

আজ ২১ ডিসেম্বর, “বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকার মরহুম কাজী হাবিবুর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকী!”

২০০৭ সালের একুশে ডিসেম্বর জাতির এই বীর সন্তান মৃত্যুবরণ করেন, মুক্তিযুদ্ধের সংগঠক এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশের মাটিতে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে তার ছিল প্রচুর অবদান। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধের আহবানে মা,মাটি কে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে। একাত্তরের যুদ্ধের সময় কাজী হাবিবুর রহমান ছিলেন পাক আর্মির নায়েব সুবেদার । ভ্রাতৃত্ব বোধ এবং দেশের টানে সংগঠিত করে মুক্তিবাহিনী এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে অতুলনীয় ভূমিকা পালন করেন জাতির এই বীর সন্তান ।স্বাধীনতা-পরবর্তীকালে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে যথেষ্ট ভূমিকা রেখেছিলেন তিনি। আজ এই মহান বীর মুক্তিযোদ্ধার ১২ তম মৃত্যুবার্ষিকী ।

সূত্র: বার্তা সম্পাদক: কে এম. মাহাফুজুল হক (মামুন) বিবিসি ক্রাইম-নিউজ


     এই বিভাগের আরো খবর