ঢাকা, বুধবার, ৫ আগস্ট, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet সাদুল্লাপুরে কৃষককে হাতে কলমে শিক্ষা দিচ্ছেন উপসহকারী কৃষি কর্মকর্তাঃ Headline Bullet গাইবান্ধায় বিএসসি ইঞ্জিনিয়ার শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধনঃ Headline Bullet খোকসা উপজেলায় করোনায় আক্রান্ত একদিনে সর্বোচ্চ ১৫ জন! Headline Bullet রামমন্দির মামলার রায় দেওয়া সাবেক প্রধান বিচারপতি করোনায় আক্রান্তঃ Headline Bullet মর্ডানা একডোজ করোনা টিকার দাম ৩২/৩৭ডলার করতে চাইঃ Headline Bullet তিন কিশোরী ধর্ষনঃধর্ষকসহ দুইসহযোগী গ্রফতারঃ Headline Bullet বরগুনায় নারী ইউপি সদস্যের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ: Headline Bullet গাইবান্ধায় ৭৭ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার: Headline Bullet মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যানের ফলোআপ রিপোর্ট নেগেটিভ: Headline Bullet শেখ কামালের জন্মদিনে মেহেরপুর যুবলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল:

বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকারের ১জন ছিলেন “কাজী হাবিবুর রহমান”

বিবিসি ক্রাইম-নিউজ

আজ ২১ ডিসেম্বর, “বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকার মরহুম কাজী হাবিবুর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকী!”

২০০৭ সালের একুশে ডিসেম্বর জাতির এই বীর সন্তান মৃত্যুবরণ করেন, মুক্তিযুদ্ধের সংগঠক এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশের মাটিতে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে তার ছিল প্রচুর অবদান। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধের আহবানে মা,মাটি কে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে। একাত্তরের যুদ্ধের সময় কাজী হাবিবুর রহমান ছিলেন পাক আর্মির নায়েব সুবেদার । ভ্রাতৃত্ব বোধ এবং দেশের টানে সংগঠিত করে মুক্তিবাহিনী এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে অতুলনীয় ভূমিকা পালন করেন জাতির এই বীর সন্তান ।স্বাধীনতা-পরবর্তীকালে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে যথেষ্ট ভূমিকা রেখেছিলেন তিনি। আজ এই মহান বীর মুক্তিযোদ্ধার ১২ তম মৃত্যুবার্ষিকী ।

সূত্র: বার্তা সম্পাদক: কে এম. মাহাফুজুল হক (মামুন) বিবিসি ক্রাইম-নিউজ


     এই বিভাগের আরো খবর