ঢাকা, সোমবার, ৩০ মার্চ, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet রাজধানীর মুগদায় ছিনতাইকারীর হাতে গৃহবধূর মৃত্যু Headline Bullet দিল্লিতে মুসলমানদের ওপর হামলার প্রতিবাদে হেফাজতের বিক্ষোভ সমাবেশ Headline Bullet করোনায় ৪০ হাজার মৃত্যু ও গণকবরের প্রস্তুতি নিচ্ছে লন্ডন Headline Bullet কন্যা সন্তান,ভাগ্যবান লোকদের আল্লাহ নেয়ামত হিসাবে উপহার দেন ! Headline Bullet দাদা হত্যা মামলায় নাতি কারাগারে Headline Bullet চট্টগ্রামের সীতাকুণ্ডে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত Headline Bullet স্কুলে বিজ্ঞান-মানবিকের বিভাজন না থাকাই ভালো : শেখ হাসিনা Headline Bullet শ্রীপুরের ফ্ল্যাটে স্বামীর মরদেহ সঙ্গেই তিন দিন কাটান সামিরা Headline Bullet লন্ডনে যেতে রাজি বিএনপি চেয়ারপারসন Headline Bullet অবৈধ নছিমন,করিমন গাড়ী থেকে গ্রাম বাংলা ট্যাম্পু পরিবহনের নামে মাসিক চাঁদা আদায়কারী কে এই রুহুল আমিন

বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকারের ১জন ছিলেন “কাজী হাবিবুর রহমান”

বিবিসি ক্রাইম-নিউজ

আজ ২১ ডিসেম্বর, “বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকার মরহুম কাজী হাবিবুর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকী!”

২০০৭ সালের একুশে ডিসেম্বর জাতির এই বীর সন্তান মৃত্যুবরণ করেন, মুক্তিযুদ্ধের সংগঠক এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশের মাটিতে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে তার ছিল প্রচুর অবদান। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধের আহবানে মা,মাটি কে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে। একাত্তরের যুদ্ধের সময় কাজী হাবিবুর রহমান ছিলেন পাক আর্মির নায়েব সুবেদার । ভ্রাতৃত্ব বোধ এবং দেশের টানে সংগঠিত করে মুক্তিবাহিনী এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে অতুলনীয় ভূমিকা পালন করেন জাতির এই বীর সন্তান ।স্বাধীনতা-পরবর্তীকালে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে যথেষ্ট ভূমিকা রেখেছিলেন তিনি। আজ এই মহান বীর মুক্তিযোদ্ধার ১২ তম মৃত্যুবার্ষিকী ।

সূত্র: বার্তা সম্পাদক: কে এম. মাহাফুজুল হক (মামুন) বিবিসি ক্রাইম-নিউজ


     এই বিভাগের আরো খবর