ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই, ২০২১ ()
শিরোনাম
Headline Bullet রাজবাড়ী ডিবি পুলিশের অভিযানে বিদেশী পিস্তল, ওয়ান শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ২: Headline Bullet বরগুনায় করোনার টিকা সংরক্ষণের ২ ফ্রিজে অগ্নিকাণ্ড: Headline Bullet হেলেনার বাসায় মিলল ম’দ-ওয়া’কিট’কি-ক্যাসি’নো সর’ঞ্জাম-হরি’ণের চাম’ড়া: Headline Bullet নামাজে সিজদারত’ অবস্থায় না ফেরার দেশে চলে গেলেন সুজন: Headline Bullet রাজবাড়ীর বালিয়াকান্দি থানা পুলিশের অভিযানে হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তারঃ Headline Bullet ৭ নং কাউন্সিলর এইচ এম তানভীর নবেল এর বিবৃতিঃ Headline Bullet কুষ্টিয়ার খোকসায় কয়েক মিনিটের ব্যবধানে ২য় ডোজ টিকা নি‌লেন বাশারুজ্জামান! Headline Bullet রাজবাড়ীর পাংশা থানা পুলিশের অভিযানে বিভিন্ন মামলায় গ্রেপ্তার ৮ রাজবাড়ী প্রতিনিধি ঃ Headline Bullet রাজবাড়ী জেলায় কোভিড ১৯ প্রতিরোধে সার্বিক বিধিনিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্টে জরিমানা আদায়ঃ Headline Bullet মেহেরপুর জেলা গোয়েন্দা ডিবি পুলিশের অভিযানে আটক ৬ঃ

বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকারের ১জন ছিলেন “কাজী হাবিবুর রহমান”

বিবিসি ক্রাইম-নিউজ

আজ ২১ ডিসেম্বর, “বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সেনাবাহিনী গঠনের রূপকার মরহুম কাজী হাবিবুর রহমানের ১২ তম মৃত্যুবার্ষিকী!”

২০০৭ সালের একুশে ডিসেম্বর জাতির এই বীর সন্তান মৃত্যুবরণ করেন, মুক্তিযুদ্ধের সংগঠক এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশের মাটিতে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে তার ছিল প্রচুর অবদান। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হয়ে ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধের আহবানে মা,মাটি কে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে। একাত্তরের যুদ্ধের সময় কাজী হাবিবুর রহমান ছিলেন পাক আর্মির নায়েব সুবেদার । ভ্রাতৃত্ব বোধ এবং দেশের টানে সংগঠিত করে মুক্তিবাহিনী এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে অতুলনীয় ভূমিকা পালন করেন জাতির এই বীর সন্তান ।স্বাধীনতা-পরবর্তীকালে বাংলাদেশ সেনাবাহিনী পুর্ণগঠনে যথেষ্ট ভূমিকা রেখেছিলেন তিনি। আজ এই মহান বীর মুক্তিযোদ্ধার ১২ তম মৃত্যুবার্ষিকী ।

সূত্র: বার্তা সম্পাদক: কে এম. মাহাফুজুল হক (মামুন) বিবিসি ক্রাইম-নিউজ


     এই বিভাগের আরো খবর