ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet খোকসায় ৫৮টি পুজামন্ডবে আর্থিক সাহায্য দিলেন এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ! Headline Bullet খোকসাতে দূর্গাপূজা উপলক্ষ্যে আবারো ৩’শত শাড়ীকাপড় বিতরণ করলেন মানবতার ফেরিওয়লা শান্ত। Headline Bullet ১০ হাজার ইয়াবাসহ পুলিশের হাতে আটক ৬: Headline Bullet পানি পড়া খাইয়ে পোশাক শ্রমিককে ধর্ষণ! Headline Bullet সড়কের পাশে গৃহবধূর রক্তাক্ত লাশ: Headline Bullet গলায় ইন্টারনেটের তার পেঁচিয়ে হত্যা! Headline Bullet বরগুনার বেতাগীতে এক জেলের ৩ মাসের কারাদন্ড: Headline Bullet বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিঃ মৃত্যুদাবী ও এস.বি চেক হস্তান্তর এবং উন্নয়ন সভা । Headline Bullet রাজবাড়ীতে ১৪৪ধারা অমান্য করে ধান কর্তনের অভিযোগে ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলাঃ Headline Bullet রাজবাড়ীতে ২শত হতদরিদ্র পরিবারের মাঝে চাল ও ডাল বিতরণঃ

কারিগরি কারণে ৫ ট্রেন চলবে ভিন্ন দিকে

রেলের চাকার ক্ষয় ঠেকাতে রেলওয়ের নিয়ম অনুযায়ী কয়েক বছর পর পর বিভিন্ন ট্রেন ভিন্ন দিকে চালানো হয়। ট্রেনের চাকার রক্ষণাবেক্ষণের জন্য এ কাজটি বেশ জরুরি।

ঈশ্বরদীতে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যের পাঁচটি আন্তনগর ট্রেন দিক পরিবর্তন করে ভিন্ন দিকে চলাচল করবে। এতে ট্রেন যাত্রীদের আতঙ্কিত না হয়ে ট্রেনে বসে থাকার অনুরোধ জানিয়েছেন রেল কর্তৃপক্ষ। ২-৩ বছর পর পর এটা করতে হয় বলে জানিয়েছেন তারা।

রেলের পাকশি বিভাগীয় দপ্তরের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ট্রেনে থাকা যাত্রীরা যাতে আতঙ্কিত না হয়, সেজন্য প্রতিটি স্টেশনেই মাংকিং করে যাত্রীদের সতর্ক থাকতে বলা হবে।

আজ রবিবার ৭৬৫ নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি চাটমোহর অতিক্রম করার পর ঈশ্বরদী বাইপাস হয়ে চিলাহাটির উদ্দেশে না গিয়ে ঈশ্বরদী জংশন স্টেশনে ঢুকে পড়বে। ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭৬৪ চিত্রা এক্সপ্রেস চাটমোহর স্টেশন ছাড়ার পর ঈশ্বরদী জংশন স্টেশনে না গিয়ে ঈশ্বরদী বাইপাস হয়ে ঈশ্বরদী আসবে।

মঙ্গলবার ৭৬৯ ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি চাটমোহর স্টেশন অতিক্রম করে রাজশাহী না গিয়ে ঈশ্বরদী জংশন স্টেশন  হয়ে রাজশাহী যাবে। ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে এসে চাটমোহর স্টেশন অতিক্রম করে ঈশ্বরদী জংশন স্টেশনে না ঢুকে ঈশ্বরদী বাইপাস হয়ে ঈশ্বরদী আসবে। ৭৯৬ বেনাপোল এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে ছেড়ে আসার পর চাটমোহর স্টেশন অতিক্রম করে ঈশ্বরদী জংশনে প্রবেশ না করে ঈশ্বরদী বাইপাস হয়ে ঈশ্বরদী আসবে।

এ ধরনের নিয়মিত রক্ষণাবেক্ষণের ঘটনায় প্রায় প্রতিবারই যাত্রীরা চিৎকার জুড়ে দেন এবং বিভিন্ন গুজব ছড়িয়ে পড়ে। এবার যেন তেমনটা না হয় সেজন্য রেলওয়ে কর্তৃপক্ষ যাত্রীদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।


     এই বিভাগের আরো খবর