ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet বরগুনায় রিফাত হত্যা মামলায় কিশোর আসামীদের রায় হবে আগামীকাল: Headline Bullet মৎস্যজীবী লীগের সহ-সম্পাদক করায় প্রধানমন্ত্রীসহ নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন-আমিনুর রহমান: Headline Bullet নেত্রকোনায় ৫ সন্তানের জননীকে ধর্ষণ: Headline Bullet খোকসা পৌরসভার প্রতিটি পুজামন্ডবে ব্যক্তিগত উদ্দোগে আর্থিক অনুদান দিলেন আল মাছুম মুর্শেদ শান্ত! Headline Bullet বরগুনার পাথরঘাটায় ৯ হাত লম্বা অজগর সাপ উদ্ধার: Headline Bullet শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেন মেহেরপুর পৌর মেয়র রিটন। Headline Bullet জাতীয় সাংবাদিক সংস্থা আটপাড়া শাখার সাংগঠনিক সম্পাদক, নাছির আহমেদের জন্মদিন: Headline Bullet মাস্ক পরিধানে উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক প্রচারণা কাজ করছে মেহেরপুর পুলিশ: Headline Bullet ২১টি মন্দির পরিদর্শন ও অর্থ সহায়তা প্রদান করলেন আলম মোল্যা: Headline Bullet পূজার শাড়ী পছন্দ না হওয়ায় বালিয়াকান্দিতে গলায় ফাঁস নিয়ে গৃহবধুর আত্নহত্যা:

সরকারি রাস্তা দখল করে দোকান নির্মাণ করছে ইউপি চেয়ারম্যানের ভাই

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চাঁদহাট বাজারের মেইন রাস্তা থেকে পেঁয়াজ হাটে যাওয়ার একমাত্র সরকারি বরাদ্দকৃত পাকা রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণ করেন চরযশোরদী ইউপি চেয়ারম্যানের ভাই তারেক তালুকদার। যার ফলে পেঁয়াজ বাজারে যাওয়ার জনবহুল গুরুত্বপূর্ণ একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। ওই রাস্তায় ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রকৌশলী অধিদপ্তর থেকে একাধিকার সরকারি বরাদ্দে উন্নয়ন কাজও সম্পূর্ণ হয়েছে বলে জানা গেছে। 

পেঁয়াজ বাজারের একমাত্র রাস্তাটি সচল রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা। তারা জানান, এ রাস্তাটি বন্ধ হলে একদিকে যেমন পেঁয়াজ বাজারের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হবে অন্যদিকে  ৪০টি দোকান বন্ধ হওয়ার উপক্রম রয়েছে।

রুমন নামের এক পথচারী বলেন, বহু বছর ধরে এ রাস্তা দিয়ে আমরা পেঁয়াজ বাজারে যাতায়াত ও চলাচল করছি। এখন হঠাৎ করে সেখানে দোকানঘর নির্মাণ কাজ শুরু হওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হতে চলেছে। এতে বাজারের একটি অংশে যাতায়াত বন্ধ ও পেঁয়াজ বাজারের ক্রেতা বিক্রেতাদের চলাচলে অসুবিধা হলেও চেয়ারম্যানের ভয়ে কেউ প্রতিবাদ করছে না।

চাঁদহাট বাজার কমিটির সভাপতি দুলাল মোল্যা বলেন, চেয়ারম্যানের ভাই তারেক তালুকদার যে জায়গা তার বলে দাবি করছেন সেটি চাঁদহাট বাজারের মেইন রাস্তার মধ্যে পড়ে গেছে। এখন অন্য দাগে এসে সেই অংশের দাবি তুলছেন। যে রাস্তার উপর ঘর তুলছেন সেটি মূলত চঁদহাট বাজার উচ্চ বিদ্যালয়ের জায়গায়। আর পেঁয়াজ বাজারের মার্কেটটি যেহেতু বিদ্যালয়ের নিজস্ব মার্কেট তাই মার্কেটের সুবির্ধাথে বিদ্যালয়ের জায়গার উপর দিয়েই রাস্তাটি করা হয়েছিল। এমনকি পেঁয়াজের গাড়ি যাতায়াতের সুবিধার জন্য সাম্প্রতিক এ রাস্তার ঢালাই কাজ শেষ হয়েছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে তারেক তালুকদার বলেন, রাস্তা দখল করে নয়, আমার নিজস্ব জমির উপর দোকান ঘর নির্মাণ করছি। বর্তমানে রাস্তা হিসাবে ব্যবহৃত জায়গা আমার নিজস্ব সম্পত্তি। 


     এই বিভাগের আরো খবর