ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet কুষ্টিয়ার জননন্দিত পৌর মেয়র আনোয়ার আলী করোনা পজিটিভঃ Headline Bullet স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা ভুক্ত ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে গভীর সম্পর্ক ছিল প্রদীপের! Headline Bullet ছাত্র রাজনীতির গর্বিত অহংকার নিয়াজ মোরশেদঃ Headline Bullet চেতনায় অগাস্ট মাস…এ্যাডভোকেট নাহিদ সুলতানা যূথী, সভাপতি রুলা ও সাবেক ট্রেজারার সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনঃ Headline Bullet গাইবান্ধায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নিযুক্ত হচ্ছেন সাদেকুর রহমানঃ Headline Bullet সততা ও নিষ্ঠা আন্তরিকতার সাথে চেয়ারম্যানদের দায়িত্ব পালন করতে পালন করতে হবে ————এ্যাড উম্মে কুলসুম স্মৃতি এমপিঃ Headline Bullet গোবিন্দগঞ্জ কৃষলীগের উদ্যোগে বৃক্ষরোপনের উদ্বোধনে-এ্যাড.স্মৃতি এমপিঃ Headline Bullet মুজিবনগরে যুবলীগের বৃক্ষরোপন কর্মসৃচির উদ্বোধনঃ Headline Bullet ১৫ই আগস্ট পালন উপলক্ষে মেহেরপুর প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিতঃ Headline Bullet জনপ্রশাসন প্রতিমন্ত্রীর নির্দেশনায় মাস্ক বিতরণঃ

থানার সামনেই রিক্সা থেকে চাদাঁবাজি,মোড় ঘুরলেই ১০ টাকা

রাজধানীর ভাটারা থানার সামনে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে গরীবের বাহন রিক্সা থেকে। বারিধারা নতুন রাস্তা পার হয়ে ভাটারা থানার সামনে রিক্সা ঘুরাতে হলে প্রতিবারে রিক্সা চালককে ১০ টাকা করে দিতে হয়। প্রায় ৮০০ রিক্সা থেকে দৈনিক ১০ টাকা করে হলেও ৮ হাজার টাকা চাঁদা ওঠে। আজ শনিবার (১১ জানুয়ারী ২০২০) সকাল ১১টার দিকে আমরা থানার উল্টো পাশে ফুটপাথে দাড়িয়ে চা খেতে খেতে এমন দৃশ্য নজরে আসে।

ওই সময় একজন বৃদ্ধ রিক্সাওয়ালার জোরে জোরে কথা কাটাকাটি শুনে এগিয়ে গিয়ে দেখা গেল, একজন যুবক তার কাছ থেকে টাকা নিচ্ছেন। সেই বৃদ্ধ রিক্সাওয়ালা টাকা দিতে চাচ্ছিলেন না। পরে একটু দুরে গিয়ে মোবাইল ওপেন করে ভিডিও করতে থাকলে ধরা পরে চাঁদাবাজির এই দৃশ্য। চাঁদা আদায়কারী মিজান বলেন, রিক্সাগুলো সোজা করে দাঁড় করাতেই তার এই ১০ টাকা করে আদায় করা। 

তার মতো আরো ৪ জন লাইনম্যান আঝে যারা ভোর থেকে রাত অবধি এই টাকা আদায় করেন। দৈনিক ৮০০০ করে টাকা চাঁদা ওঠালে মাসে আসে ২৪০০০০০/(দুই লাখ চল্লিশ হাজার) টাকা। এই টাকার ভাগ কোথায় কোথায় যায় সেটা বলতে চাননি লাইনম্যানরা। তবে সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, পুলিশের নাগালের মধ্যে এমন চাদাবাজিঁ হচ্ছে আর পুলিশ জানেনা- এমনটা হতেই পারেনা।

কালের কণ্ঠ


     এই বিভাগের আরো খবর