ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ ()
শিরোনাম
Headline Bullet রাজবাড়ীতে চেক ডিজঅনার মামলা ও মাদক ব্যবসায়ীসহ গ্রেপ্তার ৪ Headline Bullet সৌদি আরব আগামী বুধবারকে (১০ এপ্রিল) ঈদুল ফিতরের প্রথম দিন হিসেবে ঘোষণা করেছে Headline Bullet রাজবাড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার Headline Bullet সাংবাদিকদের ধাক্কা দিয়ে ফেলে দিলেন ইউপি চেয়ারম্যান Headline Bullet রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ নারী মাদক কারবারি আটক Headline Bullet দৌলতদিয়া সুবিধাবঞ্চিত ১৫শ নারীদের মাঝে উওরন ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ Headline Bullet মানুষের জান মালের নিরাপত্তায় পুলিশ সব সময় জনগনের পাশে আছে —————– পুলিশ সুপার কামাল হোসেন Headline Bullet রেলের টিকিট নিয়ে যাত্রীদের অভিযোগ ও ভোগান্তি নেই: রেলমন্ত্রী Headline Bullet কুষ্টিয়ায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফল প্রকাশ ও সংবর্ধনা অনুষ্ঠান Headline Bullet ইবি থানায় গরু চোর চক্রের ৬ সদস্য আটক

কবি সৈয়দা রাশিদা বারীর হাত ধরে এগিয়ে চলেছেন কুষ্টিয়ার উদীয়মান সূর্য সন্তান নিশান শাহজাদা।

নিজস্ব প্রতিবেদক:

বিখ্যাত গীতিকার ও ভাষা সৈনিক কন্যা কবি সৈয়দা রাশিদা বারীর হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে চলেছেন সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়ার উদীয়মান সূর্য সন্তান নিশান শাহজাদা।

ইতিমধ্যে নিশান তার মনস্তাত্ত্বিক ধ্যানধারনা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড দিয়ে উপজেলা কুমারখালী, জেলা কুষ্টিয়ার গোন্ডি পেরিয়ে এখন রাজধানীতেও বিরাজমানভাবে প্রতিলক্ষিত হচ্ছে।

নিশান শাহজাদা একাধারে একজন সংগঠক, মডেল ও সাংস্কৃতিক সম্ভাবনাময় ব্যক্তিত্ব। তিনি শিক্ষাগত ভাবে কম্পিউটার সাইন্সের উপর দেশের একটি স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

নিশান শাহজাদা’র এই উত্থানের নেপথ্যে রয়েছেন বিখ্যাত গীতিকার ও ভাষা সৈনিক কন্যা কবি সৈয়দা রাশিদা বারী। কবি সৈয়দা রাশিদা বারী শতাধিক গ্রন্থের রচয়িতা এবং সাড়ে চার হাজার গানের গীতিকার। তার অসংখ্য গান সিনেমায় প্লেবাক হয়েছে বিখ্যাত শিল্পীদের কন্ঠে। কবি সৈয়দা রাশিদা বারী কাব্যশ্রী, সাহিত্য সাগর, সব্যসাচী, সাহিত্য রত্ন, সাহিত্য বিদ্যা বিনোদন, বাংলাদেশ রত্ন’র মতো একাধিক পুরস্কার ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। বিখ্যাত গীতিকার সৈয়দা রাশিদা বারী প্রথম কোনো সাহিত্য গবেষক যিনি ভাষা সংগ্রামীদের নিয়ে লিস্ট ও প্রতিবেদন প্রকাশ করেছেন।

পরিশেষে, নিশান শাহজাদা কৃতজ্ঞতার সহিত বিবিসি ক্রাইম নিউজকে জানিয়েছেন এবং বলেছেন তার ফুফু সৈয়দা রাশিদা বারী সত্যই অতুলনীয়।


     এই বিভাগের আরো খবর