ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ()
শিরোনাম
Headline Bullet মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবিতে কুষ্টিয়ায় সামাজিক আন্দোলনের মানববন্ধন ও পতাকা মিছিল Headline Bullet রাজবাড়ী বালিয়াকান্দি নিখোঁজের ৩মাস পর হাড়গোড় মধুখালী বিল থেকে উদ্ধার Headline Bullet খোকসাতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম অলিম্পিয়াড-২০২২ শুভ উদ্বোধন। Headline Bullet বালিয়াকান্দি থানাপুলিশের মাদক বিরোধী অভিযানে ৮০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ Headline Bullet বালিয়াকান্দিতে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত Headline Bullet রাজবাড়ীতে বিদেশি পিস্তল গুলিসহ যুবক আটক Headline Bullet রাজবাড়ীতে হত্যা মামলায় ২ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন Headline Bullet রাজবাড়ী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন Headline Bullet খোকসায় অবৈধ ভেজাল গুড় কারাখানায় অভিযান! ধরা ছোয়ার বাইরে মালিক দিলীপ বিশ্বাস Headline Bullet রাজবাড়ী ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিলসহ গ্রেফতার ২

ইবির বিষ্ণুদিয়া জামে মসজিদে নারীদের কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক:
পবিত্র মাহে রমজান উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন বিষ্ণুদিয়া জামে মসজিদে নারীদের কোরআন শিক্ষা দেওয়ার আয়োজন করা হয়েছে।
কোরআন শিক্ষার জন্য প্রায় শতাধিক নারীকে মসজিদে আসতে দেখা গেছে।
মঙ্গলবার ৫এপ্রিল বেলা ১১টার দিকে এমনি এক চিত্র দেখা যায় মসজিদে। পবিত্র মাহে রমজান উপলক্ষে কিত্তিনগর এলাকার একজন মহিলা হাফেজ এই উদ্যোগ গ্রহণ করেছেন। কোরআন শিক্ষার এমন ভিন্ন আয়োজনে এলাকার বিজ্ঞ মহল সাদুবাদ জানিয়েছেন।

এসময় ওই হাফেজ নারীর নাম জানা যায় নি। তবে কোরআন শিক্ষতে আসা এক নারী বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে এলাকার নারীদের কোরআন শিক্ষা গ্রহনের জন্য কোন পর্দাশীল স্থান না পেয়ে মসজিদ কমিটির সাথে কথা বলে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, এলাকার মানুষ যাতে শুদ্ধভাবে কোরআন পড়তে পারেন সেটাই এই হাফেজী নারীর উদ্দেশ্য। ধর্মের সুশিক্ষা প্রতিটি নারীদের মধ্যে থাকলে ধর্মীয় সম্প্রীতির ভিত্তিতে গ্রামের নারীরা কোরআন শিক্ষার জ্ঞানে একধাপ এগিয়ে যাবে। তিনি তথ্য নিশ্চিত করেন, রমজান মাসব্যাপী প্রতিদিন দেড় ঘন্টা সময়ে মসজিদটিতে নারীদের কোরআন শিক্ষা দেওয়া হবে।


     এই বিভাগের আরো খবর