ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২ ()
শিরোনাম
Headline Bullet একজন আদর্শবান চৌকস পুলিশ অফিসার খোকসা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান Headline Bullet খোকসায় গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা Headline Bullet উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা না থাকায় পিয়ন যখন কর্মকর্তা- Headline Bullet র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ Headline Bullet বরগুনা তালতলীতে শ্বশুর বাড়ি থেকে জামাইয়ের লাশ উদ্ধারঃ Headline Bullet রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীর গেটের সামনে থেকে ১৩ শত গ্রাম গাঁজাসহ কুষ্টিয়ার শামীন গ্রেফতার Headline Bullet ইবিতে ৬৮ কোটি টাকার মেগা প্রকল্পের কাজে অনুমোদনহীন রড ব্যবহারের অভিযোগঃ Headline Bullet রাজবাড়ীর বালিয়াকান্দিতে দেশীয় অস্ত্র গুলিসহ দুইজন গ্রেফতার: Headline Bullet রাজবাড়ী ডিবিপুলিশের অভিযানে ৪০০শত পিছ ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার Headline Bullet রাজবাড়ীর গোয়ালন্দ বাজারে রেলগেট যেন মরণ ফাঁদ : গেটম্যান না থাকায় দুর্ঘটনার আশঙ্কা

৬জনকে বিবাদী করে রাজবাড়ী সিনিয়র সহকারী জজ আদালতে মামলা,বালিয়াকান্দি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য পদের ভোট পুণঃগণনার দাবী

রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) পদের ভোট পুণঃগণনার দাবীতে ৬জনকে বিবাদী করে রাজবাড়ীর সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছে।

গত ৯ জানুয়ারী মামলাটি দায়ের করেছেন, বালিয়াকান্দি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য ( মেম্বার) প্রার্থী মোঃ রেজাউল করিম।

মামলায় বিবাদী করা হয়েছে, উপজেলা নির্বাচন অফিসার বালিয়াকান্দি উপজেলা এবং রিটাইনিং অফিসার ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০২১, রাজবাড়ী জেলা প্রশাসক, প্রিজাইডিং অফিসার ও সহকারী শিক্ষা অফিসার আব্দুল কাদের, প্রধান নির্বাচন কমিশনার, বালিয়াকান্দি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মহসীন খান, মেম্বার প্রার্থী মোঃ টিপু সুলতান।

মামলার অভিযোগ করা হয়েছে, বাদী রেজাউল করিম, বালিয়াকান্দি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্ধা ও বসবাস করেন। নভেম্বর মাসে নির্বাচনে বালিয়াকান্দি ইউনিয়নের নির্বাচিত ইউনিয়ন পরিষদের ভোট কেন্দ্রে কোন প্রকার অনিয়ম ভোট গণনার কারচুপি কোন প্রার্থীর স্বপক্ষে ইচ্ছাকৃত মনগড়া ফলাফল প্রদান করার জন্য যারা ক্ষুদ্ধ ও অসন্তষ্ঠ তাদের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গত ১২ ডিসেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় কতর্ৃক প্রজ্ঞাপন জারী করেন। বাদী রেজাউল করিম তফশীল ঘোষণার পর নিয়মানুযায়ী মেম্বার প্রার্থী হন এবং ২৮ নভেম্বর টিউবয়েল প্রতিকে নির্বাচন করেন। তিনি ভোট কেন্দ্রে উপস্থিত থেকে ভোট গ্রহণের কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং ভোটাররা তাকে ভোট দিচ্ছেন বলে মন্তব্য করেন। ভোট গ্রহণ শেষে ৪.২১টায় ভোট গণনার কার্যক্রম শুরু করলে তার নিযুক্ত পোলিং এজেন্টদের ভোট গণনার কক্ষ থেকে বের করে দিয়ে সন্ধ্যা ৬টার দিয়ে বেআইনী ভাবে ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য ( মেম্বার) পদের সাথে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের পদের নির্বাচনী ফলাফল ঘোষণা করে দ্রুত কেন্দ্র ত্যাগ করেন। বেআইনী ভাবে ভোট গণনা করে পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা করায় বাদী উপজেলা নির্বাচন অফিসারের নিকট গত ১ ডিসেম্বর লিখিত অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের বিষয়ে কোন সন্তোষজনক ফলাফল না পাওয়ায় ইলেকশন ট্রাইব্যুনাল সরকার কতর্ৃক গঠিত হবার কারণে মামলা দায়ের করেন। বাদীর বৈধ প্রতিনিধি পোলিং এজেন্ট ও অন্যান্যদের অজ্ঞাতে কারচুপির মাধ্যমে বাদীকে ৫২৩ ভোট ও নির্বাচিত ঘোষণা মহসীন খানকে ৯১০ ভোট এবং টিপু সুলতান ২৫ ভোট পেয়ে বিজিত ঘোষণা করা হয়েছে। অবৈধ, বেআইনী, মনগড়া ও পক্ষপাতমূলক হওয়ায় বাদী সঠিক ভাবে ভোট গণণা করা হলে নিশ্চিত ভাবে বিজয়ী হবেন। ন্যায় বিচারের স্বার্থে পুনরায় ভোট গণনার আদেশ দাবী করেন। বিজ্ঞ বিচারক আগামী ৫ এপ্রিল মামলাটির গ্রহণ শুনানীর দিন ধার্য্য করেছেন।


     এই বিভাগের আরো খবর