ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ()
শিরোনাম
Headline Bullet বালিয়াকান্দিতে রেড ক্রিসেন্ট সোসাইটির নামে প্রতারনার চেষ্টা Headline Bullet বালিয়াকান্দিতে বিট পুলিশিং বিষয়ক আলোচনা সভা Headline Bullet রাজবাড়ীর বালিয়াকান্দিতে দুই উপজেলার যোগাযোগ সড়কে হেলে পড়েছে ত্রাণের ব্রীজ Headline Bullet HWPL এর ৭তম বিশ্ব শান্তি সম্মেলন অনলাইনে অনুষ্ঠিত Headline Bullet কুষ্টিয়া সদর উপজেলার মনহরদিয়া ইউনিয়ন কৃষক লীগের কমিটি গঠনঃ Headline Bullet ভিন্ন দল থেকে আসা অতিথি পাখিদের আওয়ামী লীগের দরকার নেই … ডা. হাছান মাহমুদ এমপিঃ Headline Bullet রাজবাড়ীর পাংশায় অষ্টম শ্রেণির মাদ্রাসাছাত্র নিখোঁজঃ Headline Bullet পারিবারিক কলহের জের ধরে ছোট ভাইয়ের হাতে বড় ভাইয়ের মৃত্যু Headline Bullet বাঁশের ভেলায় চরে আটরশি দরবার শরীফে ছুটছেন ভক্তরাঃ Headline Bullet রাজবাড়ীর পদ্মার ১৮ কেজির কাতলা বিক্রি হলো ২৫ হাজার টাকায়।

হেলেনার বাসায় মিলল ম’দ-ওয়া’কিট’কি-ক্যাসি’নো সর’ঞ্জাম-হরি’ণের চাম’ড়া:


দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আ’টক করেছে র‌্যাব। এসময় তার বাসা থেকে বিদেশি ম’দ, অ’বৈ’ধ ওয়া’কিটকি সেট, ক্যাসি’নো সর’ঞ্জাম ও হরি’ণের চা’মড়া উ’দ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা থেকে তাকে আট’কের সাংবাদিকদের এসব তথ্য জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

তিনি বলেন, ‘হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বি’দেশি ম’দ, অ’বৈ’ধ ওয়া’কিট’কি সেট, ক্যাসি’নোর সর’ঞ্জাম, বৈদেশিক মু’দ্রা, হরি’ণের চা’মড়া ও চা’কু জ’ব্দ করা হয়। জ’ব্দকৃ’ত আলামত ও সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য তাকে আ’টক করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীরকে কোথায় নিয়ে যাওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপাতত তাকে র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে। এরপর তাকে জিজ্ঞাসাবাদ শেষে র‍্যাব দ্রুত সাংবাদিকদের ব্রিফিং করবে।’

এর আগে রাত ৮টার দিকে র‌্যাবের সদ্যরা হেলেনা জাহাঙ্গীরের বাসভবনে প্রবেশ করে। এর দুই ঘণ্টার মাথায় রাত ১০টার দিকে র‍্যাবের তিনজন নারী সদস্য ওই বাসায় প্রবেশ করেন।

এদিকে, র‍্যাব সূত্র জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদ’কসহ ‘অ’বৈ’ধ জিনিস উদ্ধা’র করা হয়েছে। কোথা থেকে এই মা’দক আসলো সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‍্যাব সদরদফতরে নেয়া হবে।

অভিযান শুরুর পর র‌্যাবের গোয়েন্দা সূত্র জানায়, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালানো হচ্ছে। অভিযানের পরে তাকে আট’ক করা হবে এবং অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক ক’র্মকা’ণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়।

নামের সঙ্গে লীগ যুক্ত করে গড়ে ওঠা আওয়ামী লীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে দলটির মহিলাবিষয়ক উপ-কমিটি।

এই উপ-কমিটিতেই সদস্য ছিলেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক পদে থাকা হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সব বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃ’ক্ততা তিনি অস্বীকার করেছেন।


     এই বিভাগের আরো খবর