ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ()
শিরোনাম
Headline Bullet মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবিতে কুষ্টিয়ায় সামাজিক আন্দোলনের মানববন্ধন ও পতাকা মিছিল Headline Bullet রাজবাড়ী বালিয়াকান্দি নিখোঁজের ৩মাস পর হাড়গোড় মধুখালী বিল থেকে উদ্ধার Headline Bullet খোকসাতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম অলিম্পিয়াড-২০২২ শুভ উদ্বোধন। Headline Bullet বালিয়াকান্দি থানাপুলিশের মাদক বিরোধী অভিযানে ৮০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ Headline Bullet বালিয়াকান্দিতে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত Headline Bullet রাজবাড়ীতে বিদেশি পিস্তল গুলিসহ যুবক আটক Headline Bullet রাজবাড়ীতে হত্যা মামলায় ২ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন Headline Bullet রাজবাড়ী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন Headline Bullet খোকসায় অবৈধ ভেজাল গুড় কারাখানায় অভিযান! ধরা ছোয়ার বাইরে মালিক দিলীপ বিশ্বাস Headline Bullet রাজবাড়ী ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিলসহ গ্রেফতার ২

সাংবাদিকদের বালিয়াকান্দিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ীর বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশের কণ্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. রফিকুজ্জামান লিটনকে হত্যাচেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

(১৫ নভেম্বর) মঙ্গলবার সকাল ১১টার দিকে বালিয়াকান্দি উপজেলা চত্বরে জেলা-উপজেলার কর্মরত সংবাদর্মীরা মানববন্ধনে অংশ নেন।

বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি আতিয়ার রহমান আতিকের সভাপতিত্বে ও গোলাম মোর্তাবা রিজুর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন বাংলা নিউনের জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তী, প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি এজাজ আহম্মেদ, বাংলাদেশ প্রতিদিন প্রত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. সোহেল মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা মো. গোলাম সরোয়ার ভূঁইয়াকে সন্ত্রাসী আখ্যা দিয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। পরে মানববন্ধনে অংশগ্রহণকারী সকল সাংবাদিক বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার কাছে স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, রফিকুজ্জামান লিটন সংবাদ কর্মি হিসাবে বালিয়াকান্দিতে পেশাগত দায়িত্ব পালন করছেন। গত ৮ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৯টার সময় পেশাগত দায়িত্ব পালনের জন্য বালিয়াকান্দি আসার পথে উপজেলার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে বসেন। আমতলা বাজারে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে থাকার সময় বালিয়াকান্দি উপজেলার আমতলা বাজারের সন্ত্রাসী মো. গোলাম সরোয়ার ভূঁইয়া ও তার ছেলে সাকিব ভূঁইয়াসহ কয়েকজন এসে দোকান থেকে ডেকে নিয়ে মারপিট করতে থাকে। এ সময় দুজন সন্ত্রাসী তাকে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করে। পরে স্থানীদের সহায়তায় সংবাদকর্মী রফিকুজ্জামান লিটনকে আহত অবস্থায় উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসা শেষে বালিয়াকান্দি থানায় রফিকুজ্জামান বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। এতে বাদী দিশেহারা হয়ে মামলা থেকে রেহাই পাওয়ার জন্য রাজবাড়ী আদালতে একটি চাঁদাবাজি মামলার আবেদন করেন এবং উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছেন। আসামি মো. গোলাম সরোয়ার ভূঁইয়া তার বাড়ির সামনে শহীদ জিয়া আইডিয়াল একাডেমি নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা বলেন, সংবাদকর্মীরা যে কোনো বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করবেন, এটাই স্বাধীন সাংবাদিকতা। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজবাড়ীতে বেশ কয়েকজন সাংবাদিক হামলা-মামলার শিকার হয়েছেন। সাংবাদিক লিটনকে হত্যাচেষ্টা করা বালিয়াকান্দিতে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।


     এই বিভাগের আরো খবর