ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ()
শিরোনাম
Headline Bullet কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় ২১ করোনা রোগী শনাক্তঃ Headline Bullet রাজবাড়ীর গোয়ালন্দ থেকে আড়াই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ Headline Bullet কঠোর লকডাউনের ঘোষনায় ঘরমুখি মানুষের দৌলতদিয়া ঘাটে জনস্রোতঃ Headline Bullet রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩জন করোনা আক্রান্তঃ Headline Bullet মেহেরপুরে কৃষকদের মাঝে কীটনাশক ছিটানোর স্প্রে মেশিন বিতরণঃ Headline Bullet মেহেরপুরে জামায়াতের মহিলাকর্মী ও রোকনসহ ৮ জনকে আটক করেছে পুলিশঃ Headline Bullet বরগুনার তালতলীতে মেডিকেলে চান্স পাওয়া সেই ইসমাইলের পাশে জেলা প্রশাসক: Headline Bullet বালিয়াকান্দিতে ইউপি চেয়ারম্যানের ভাতিজা কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি ॥ থানায় জিডি Headline Bullet পুর্ব বিরোধের জের ধরে বালিয়াকান্দিতে ব্যবসায়ীর উপর হামলা ॥ আহত-৩ Headline Bullet মিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বালিয়াকান্দিতে চাচাতো ভাইয়ের হামলায় স্বামী-স্ত্রী আহত

লকডাউনের দ্বিতীয় দিনে বালিয়াকান্দিতে স্বাস্থ্য বিধি না মানা ও সরকারী আদেশ অমান্য করায় ২০ জনকে অর্থদন্ড:

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ দ্বিতীয় ধাপে করোনার সংক্রমন রোধে সরকার এক সপ্তাহের জন্য সারা দেশে লকনডাউন ঘোষণা করেছেন। এ অবস্থায় সরকারি আদেশ অমান্য করায় লকডাউনের প্রথম দিন থেকেই রাজবাড়ীর বালিয়াকান্দি প্রশাসন লকডাউন কার্যকরে তৎপর রয়েছে। দ্বিতীয় দিনে বালিয়াকান্দি বাজার, সোনাপুর বাজারসহ বিভিন্ন বাজারে ২০ জনকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা এই অভিযান পরিচালনা করেন। অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদা উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানে বালিয়াকান্দি থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

উপজলা নিবার্হী কর্মকর্তা ১১টি মামলায় ৩ হাজার ৮শত ৫০ টাকা, অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ৯টি মামলায় ১ হাজার ৭শত টাকা জরিমানা আদায় করেছেন। এ সময় করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা, নিত্যপ্রয়োজনীয় দোকান-পাট বাদে অন্যান্য দোকান বন্ধ রাখা, বিনা কারণে বাইরে চলাচল না করা, স্বাস্থ্য বিধি মেনে চলা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনার বিষয়ে জনসাধারণকে অবহিত করা হয়।

ইউএনও আম্বিয়া সুলতানা বলেন, লকডাউন কার্যকরে সরকারি নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে। লকডাউনের দ্বিতীয় দিনে আমি ও সহকারী কমিশনার (ভূমি) আলাদাভাবে ২০টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে। করোনা প্রতিরোধে মানুষকে সচেতনতার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের পক্ষ থেকে সকল তৎপরতা চলমান রয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত: লকডাউনের প্রথম দিনে বালিয়াকান্দিতে ১৯জনকে ২৪ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।


     এই বিভাগের আরো খবর