ঢাকা, রবিবার, ২২ মে, ২০২২ ()

রাজবাড়ীর গোয়ালন্দ বাজারে রেলগেট যেন মরণ ফাঁদ : গেটম্যান না থাকায় দুর্ঘটনার আশঙ্কা

রাজবাড়ী প্রতিনিধি ঃ

(২৪) জানুয়ারি সোমবার দুপুরে দেখা যায় দৌলতদিয়া ঘাট থেকে ট্রেন গোয়ালন্দে দিকে আসছে এ সময় ট্রেনের সামনে দিয়েই অবাধে পারাপার হচ্ছে পথচারী ও যানবাহন। ঝুঁকি নিয়ে লেভেল ক্রসিং পার হওয়ার যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এ সময় মোটরসাইকেল নিয়ে এক ব্যক্তি লেভেল ক্রসিং পারাপার হওয়ার সময় অল্পের জন্য দুর্ঘটনা থেকে বেঁচে যায়।

জাকির হোসেন,ও শামীম মৃধা জানান, গোয়ালন্দ পৌরসভার মধ্যে বাজার এলাকায় এই রেলগেট টি একটি গুরুত্বপূর্ণ সড়ক যে সড়ক দিয়ে প্রতিদিন পথচারীসহ কয়েক হাজার রিকশা-ভ্যান এবং যানবাহনের চলাচল এ রাস্তা দিয়ে। এমন একটি গুরুত্বপূর্ণ পয়েন্টে গেটম্যান না থাকায় আমরা আতঙ্কে রয়েছি ঝুঁকি নিয়ে রেলগেট পার হওয়া সময় যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আসংখ্যা রয়েছে আমরা এর প্রতিকার চাই।

স্থানীয় ফল ব্যবসায়ী আবুল খা জানান, গোয়ালন্দ বাজার এলাকার রেলগেটে কোন গেটম্যান না থাকায় আমরা বড় দুশ্চিন্তায় রয়েছে কখন যেন বড় দুর্ঘটনা ঘটে যায়। রেল ক্রসিংয়ের পাশে দোকানদার সজল বলেন, কয়েক মাস ধরে আমরা দোকানদারি করি ভয়তে ট্রেন আসলেই মনে হয় হয়তো কেউ দুর্ঘটনার শিকার হতে পারে। আমরা দূরত্ব এর সমাধান চাই স্থায়ী একজন গেটম্যান চাই। দীর্ঘদিন রেলক্রসিং অরক্ষিত থাকলেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি রেল কর্তৃপক্ষ।

এ বিষয়ে গোয়ালন্দ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুনীল চন্দ্র সূত্রধর জানান,গোয়ালন্দ বাজার এলাকায় রেলগেটে গেটম্যান নেই। এই বিষয়টা আমাদের উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি তারা দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করবেন এমনটা আশ্বাস আমাদেরকে দিয়েছেন। প্রাথমিকভাবে এই গুরুত্বপূর্ণ পয়েন্টে যেন কোনো দুর্ঘটনা না ঘটে এ বিষয়ে আমাদের রেল পুলিশ সজাগ রয়েছে।


     এই বিভাগের আরো খবর