ঢাকা, রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০ ()

বালিয়াকান্দি বহরপুর বাজারে মুদি দোকানের সাটারের তালা ভেঙ্গে দুধর্ষ চুরিঃ


এস এম রাহাত হোসেন ফারুক রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজারের স্কুল মার্কেটের সামনে মোঃ ইখলাছে মোল্লার ঈসা-নয়ন ষ্টোরের সাটারের তালা ভেঙ্গে দুধর্ষ চুরি সংঘটিত হয়েছে।
ক্ষতিগ্রস্থ দোকান মালিক মোঃ ইখলাছ মোল্লার জানান, উপজেলার বহরপুর ইউনিয়নের বহরপুর বাজারের স্কুল মার্কেটের সামনে আমার ঈসা-নয়ন ষ্টোর মুদিখানার দোকান বৃহস্পতিবার রাতে বন্ধ করে বাড়ীতে চলে যাই। গভীর রাতে দোকানের সাটারের তালা ভেঙ্গে দোকানে থাকা নগদ ৭০ হাজার টাকা, আনুমানিক ১০ হাজার টাকা মূল্যের বিভিন্ন ব্রান্ডের সিগারেট, দুধ, হরলিক্স, কসমেটিকস সামগ্রীসহ নানা ধরনের পন্য কমপক্ষে ২০ হাজার টাকার মালামাল সর্বমোট লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। শুক্রবার সকালে দোকান খুলতে গিয়েই চুরির বিষয়টি টের পাই।
বাজারের ব্যবসায়ীরা জানান, বহরপুর বাজারে আনুমানিক ৮শত দোকান পাট রয়েছে। আর এর জন্য মাত্র নিরাপত্তা প্রহরী রয়েছে ১৭ জন। এ সল্প সংখ্যক নিরাপত্তা প্রহরী দিয়ে এত বড় বাজারের নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। একজন নিরাপত্তা প্রহরী রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত পাহারা দেওয়ার পর এতো সদর স্থানে যে কি করে চুরি সংঘটিত হলো তা বোধগম্য নয়। বাজার ব্যবসায়ীদের অভিযোগ, বাজারে শুধু নিরাপত্তা কর্মী দিয়েই কমিটি খালাস। কোনদিন রাতে কমিটির সদস্যগণ খোঁজখবর নেন না তারা কি করছে। নিরাপত্তাকর্মীদের চৌকি থেকে মাত্র একশত গজ দুরে কিভাবে এত বড় চুরি সংঘটিত হয়েছে। দোকানদারদের দাবী কোন দিনই ১৭জন পাহারা দেয়না। কোন দিন ১০জন আবার কোনদিন ৭জন এই বাজার পাহারা দিয়ে থাকে। রাতে বাজারের পশ্চিম পাশে মোহন মার্কেটে নিরাপত্তাকর্মীরা বসে থাকে। সেখানে কি করে চুরি হতে পারে এটা আমাদের জিজ্ঞাসা।
বহরপুর বাজার পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আবুল কালাম বলেন, বাজারে চুরি হয়েছে সেটা আমার কাছে জানিয়েছে। আমরাও এ বিষয়ে তদন্ত করছি। থানা পুলিশকে জানানো হয়েছে। সবাই মিলেই এর সুরাহা করতে হবে।
বহরপুর বাজারে চুরির ঘটনাস্থল বালিয়াকান্দি থানা পুলিশ পরিদর্শন করেন।


     এই বিভাগের আরো খবর