ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ ()
শিরোনাম
Headline Bullet প্রিয় নেতা সোহেল মন্ডল,এক আবেগি কর্মির কন্ঠস্বর Headline Bullet জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ প্রার্থী সদর খানকে মহিলা আওয়ামী লীগের ফুলেল শুভেচ্ছা Headline Bullet তিন ফসলি জমিতে ইটভাটা বন্ধের দাবিতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে মানববন্ধন Headline Bullet কুষ্টিয়ার শিলাইদহে রাজ্জাক হত্যা মামলার প্রধান ৩ আসামী গ্রেফতার Headline Bullet খোকসা থানা বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম Headline Bullet খোকসাতে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত Headline Bullet কুষ্টিয়ার খোকসায় ড্রাগন চাষে স্বাবলম্বী আবুবক্কর Headline Bullet কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় স্বামী-স্ত্রীসহ তিনজনের যাবজ্জীবন Headline Bullet বালিয়াকান্দি থানাপুলিশের অভিযানে চুরি যাওয়া ল্যাপটপসহ ৩ আসামী গ্রেফতার Headline Bullet জেল পরিষদ নির্বাচনে রাজবাড়ীতে ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

তিন ফসলি জমিতে ইটভাটা বন্ধের দাবিতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে তিন ফসলি জমিতে ইটভাটা বন্ধের দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

(১৯ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০টার দিকে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়াড়-গান্ধিমারা সড়কের আরএনবি নামে ইটভাটার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় প্রভাবশালী একটি মহল ওই ইটভাটা তৈরি করছে। আরএনবি ইটভাটা কর্তৃপক্ষ এলাকার মানুষের কাছ থেকে দুই বছরের জন্য জমি লিজ নিয়ে ভাটার কার্যক্রম শুরু করে। ইটভাটাটি তৈরি হওয়ার পর থেকে এলাকায় কৃষিপণ্যে ওপর ব্যাপক প্রভাব পরেছে। তাছাড়া ভাটা সংলগ্ন একটি বিদ্যালয়, একটি মাদরাসা ও বাজার থাকায় শিক্ষার্থীসহ মানুষ চরম স্বাস্থ্য ঝুঁকিতে আছে। দ্রুত ইটভাটাটি বন্ধ না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

আবুল কালাম মন্ডল, নব মেম্বার শফিকুল মন্ডল জানান,আমাদের তিন ফসলি জমি লিজ নিয়ে ভাটা স্থাপন করে। আমরা জমি লিজ দিবো না বললে নানাভাবে হয়রানি করে। তাই আমরা এই মানববন্ধন করতে বাধ্য হয়েছি, তিন ফসলী জমিতে ভাটা বন্ধের জোর দাবি জানাচ্ছি।

বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলী মাস্টার বলেন, আরএনবি ইটভাটা কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকার ১৬ জন বাসিন্দা আলাদা আলাদাভাবে লিখিত অভিযোগ দিয়েছেন। আমি ভাটা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কোনো সুরাহা করতে পারিনি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের নজরে আনা হবে।


     এই বিভাগের আরো খবর