ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet গান গাইতে গাইতে তিন শিশুকে খুন করলেন ঘাতক মা Headline Bullet প্রেমের ছদ্মবেশে ভয়ঙ্কর প্রতারণা Headline Bullet যেভাবে বিবাহবার্ষিকী পালন করলেন ট্রাম্প-ফার্স্ট লেডি মেলানিয়া Headline Bullet নির্বাচন স্থগিত চেয়ে রিট,শুনানি ২৬ জানুয়ারি Headline Bullet অবৈধ সম্পদ অর্জন মামলায় ৪ দিনের রিমান্ডে এনু- মহানগর দায়রা জজ Headline Bullet নৌকা দেবে শান্তি, নৌকা দেবে সচল ঢাকা : আতিকুল ইসলাম Headline Bullet ‘মুসলিম হলেই তাদের বাংলাদেশি বলে চালিয়ে দাও’ -“ব্যাঙ্গালুরুতে গুঁড়িয়ে দেওয়া হলো বস্তি” Headline Bullet দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৩ ডিগ্রি শ্রীমঙ্গলে Headline Bullet সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত Headline Bullet সারোয়ারের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিকে অনুরোধ- তাবিথ আউয়াল

ভারতের মাটিতে হবে চার দেশীয় সিরিজ- সৌরভ গাঙ্গুলী

দ্বিপাক্ষিক কিংবা ত্রিদেশীয় সিরিজ তো হরহামেশাই হচ্ছে। এবার চার দেশীয় সিরিজের আয়োজন করার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ২০২১ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণ আয়োজন করার ভাবনাচিন্তা চলছে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ছাড়া আরও একটি দল খেলবে সেই টুর্নামেন্টে। তবে চার নম্বর সেই দলটির নাম এখনও ঠিক করা হয়নি।

এর আগে আইসিসি এরকম ‘সুপার সিরিজ’করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময়ে ভারতীয় বোর্ড, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া- এই ‘তিন মোড়ল’ আইসিসির সঙ্গে ‘সুপার সিরিজ’ আয়োজনের বিষয়ে সহমত পোষণ করেনি। ফলে সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল। 

সুপার সিরিজ করার উদ্যোগ নতুন করে নিয়েছেন ভারতীয় ক্রিকটে বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। এই টুর্নামেন্ট করার জন্য তিনি ইতিমধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছেন বলে জানা গেছে। সংবাদ মাধ্যমকে সৌরভ জানান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও আরও একটি দেশকে নিয়ে সুপার সিরিজ করা হবে। ২০২১ সালে ভারতের মাটিতে টুর্নামেন্টের প্রথম সংস্করণ হবে। আমাদের সঙ্গে ইসিবির সম্পর্ক বেশ ভালো। আলোচনা ফলপ্রসূ হয়েছে।


     এই বিভাগের আরো খবর