ঢাকা, বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ ()

দল পেলেন না আইপিএলে মুশফিক

মাত্র একদিন আগেই বিপিএলে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মুশফিকুর রহিম। দলের বিপদে টেনে নিয়ে যাওয়ার অদ্ভূত ক্ষমতা রয়েছে তার। নির্দিষ্ট সময়ে নাম পাঠাননি মুশফিক। শোনা গিয়েছিল, আইপিএলের ফ্র্যাঞ্চাইজির অনুরোধেই নাকি নিলামে নাম দিয়েছিলেন তিনি। উইকেটরক্ষক শ্রেণিতে তার ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৭৫ লাখ রুপি। কিন্তু এই টাকা দিয়েও কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে কেনার আগ্রহ দেখায়নি। এবারও আইপিএলে খেলা হলো না মুশির।

বারবার নাম দিয়েও দল না পাওয়ায় এবার নিলামে নিজের নামই দেননি মুশফিক। এর কিছুদিন পর জানা যায়, নিলামের সংক্ষিপ্ত তালিকায় নাকি তার নাম আছে। কারণ হিসেবে জানা যায়, এবার বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে মুশফিককে নিয়েই নাকি বেশি আগ্রহ ছিল ভারতীয় ফ্র্যাঞ্চাইজিগুলোর। যার প্রমাণ মিলেছিল সর্বশেষ ভারত সফরে। যে কারণে বিসিবির পক্ষ থেকে শেষ মুহূর্তে মুশফিকের নাম পাঠানো হয়। আজ বৃহস্পতিবার কলকাতায় চলমান নিলামে ইতিহাসের যেন পুনরাবৃত্তি ঘটল।

তবে শুধু মুশফিকই নন, বিদেশি উইকেটরক্ষকদের কোটায় অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি ছাড়া কেউই দল পাননি। শ্রীলঙ্কার কুশল পেরেরা, ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ, ভারতের নমন ওঝা, দক্ষিণ আফ্রিকার হেনরিখ ক্লাসেন অবিক্রিত থেকে গেছেন। এদের মধ্যে দুর্দান্ত ফর্মে থাকা শাই হোপকে নিয়ে ভারতীয় মিডিয়ায় ব্যাপক আলোচনা ছিল। অ্যালেক্স ক্যারিকে ২.৪ কোটি রুপিতে দিল্লি ক্যাপিটালস কিনে নিলেও ঋষভ পন্টের বিকল্প হিসেবেই থাকতে হবে তাকে!


     এই বিভাগের আরো খবর