ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪ ()
শিরোনাম
Headline Bullet এমপি আনার খুন, চুক্তি ৫ কোটি টাকা Headline Bullet পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছেন আদালত Headline Bullet বালিয়াকান্দিতে সার ও কীটনাশকের দোকানের বেড়া কেটে মালামাল ফেলে বিনষ্ট ও চুরি Headline Bullet বরগুনার তালতলীতে ঘোড়া প্রতীকের কর্মীকে মারধরের অভিযোগ Headline Bullet রাজবাড়ী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর মাইক মার্কার ব্যাপক প্রচারণা Headline Bullet রাজবাড়ীতে মাদক মামলায় একজনে ৭ বছরের সশ্রম কারাদণ্ড Headline Bullet রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের হাতে ইয়াবাসহ আটক এক Headline Bullet কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ Headline Bullet কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে Headline Bullet পুনরায় নির্বাচিত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাকে রুবেলের শুভেচ্ছা

কোরিয়ার জালে ব্রাজিলের পাঁচ গোল

ম্যাচজুড়ে আক্রমণের পসরা সাজাল ব্রাজিল। শুরুতেই গোল করে চাপে ফেলে দেয় প্রতিপক্ষকে। কিন্তু প্রতি আক্রমণে গিয়ে সমতায় ফিরল স্বাগতিক কোরিয়া। প্রথমার্ধেই নেইমারের গোল স্বস্তি ফেরায় পাঁচবারের চ্যাম্পিয়নদের।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পরিমাণ বাড়িয়ে আরো তিন গোল দিয়ে বড় জয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

বৃহস্পতিবার সিউলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। জোড়া গোল করেছেন নেইমার, একবার করে জাল খুঁজে পেয়েছেন রিচার্লিসন, কোতিনহো ও জেসুস।

শক্তি-সামর্থ্যে কোরিয়া থেকে অনেক এগিয়ে থাকা ব্রাজিল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে। যার দরুন সপ্তম মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বক্সের বাম প্রান্ত থেকে সান্দ্রোর নিচু করে নেওয়া পাস ফ্রেড শট নিলেও গোলমুখে রিচার্লিসনের পায়ে লেগে জালে জড়ায়। পরের মিনিটেই সুযোগ নষ্ট করেন রাফিনহা। নেইমারের কাটব্যাকে ফাঁকায় থাকা রাফিনহা শট নিলে তা ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ১২ মিনিটে প্রতি আক্রমণে গিয়ে ব্রাজিলের রক্ষণ কাঁপায় কোরিয়া। বক্সের সামনে থেকে সনের নেওয়া শট ঝাঁপিয়ে ফিরিয়ে দেন ওয়েভারতন।

প্রতি আক্রমণে গিয়ে ৩১ মিনিটে সমতায় ফেরে কোরিয়া। ব্রাজিলের রক্ষণভাগের দুই খেলোয়াড়কে সুযোগ না দিয়ে শরীর ঘুরিয়ে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন উই জো হোয়াং। ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যেতে বেশি সময় লাগেনি ব্রাজিলের। ৪২ মিনিটে স্পট কিকে গোল করে সেলেসাওদের এগিয়ে নেন নেইমার। এর আগে বক্সের ভেতর সান্দ্রোকে ফেলে দেন ইয়ং লি। কিন্তু রেফারি সরাসরি পেনাল্টির বাঁশি বাজাননি। ভিএআর চেকে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও কোরিয়াকে চাপে রাখে ব্রাজিল। ৫৩ মিনিটে পাকুয়েতার প্রচেষ্টা দারুণভাবে আটকে দেন গোলকিপার সিউং কিম। ৫৭ মিনিটে আবারও পেনাল্টি পায় ব্রাজিল। এবারও সফল স্পট কিকে ব্রাজিলের ব্যবধান বাড়ান নেইমার। এরপর ভিনিসিয়ুস জুনিয়র, ফিলিপে কোতিনহো, জেসুসরা মাঠে নেমে আক্রমণে আরো ধার বাড়ান। ৭৫ মিনিটে বক্সের সামনে থেকে রাফিনহার শট সাইডবারে লেগে ফিরলে ব্যবধান বাড়াতে পারেনি। তবে ৮০ মিনিটে ব্যবধান ৪-১ করে ফেলেন বদলি নামা কোতিনহো এবং নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা তিন মিনিটের মাথায় কোরিয়ার জালে পঞ্চমবারের মতো বল পাঠান গ্যাব্রিয়েল জেসুস।


     এই বিভাগের আরো খবর