ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ ()
শিরোনাম
Headline Bullet খোকসায় ৫৮টি পুজামন্ডবে আর্থিক সাহায্য দিলেন এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ! Headline Bullet খোকসাতে দূর্গাপূজা উপলক্ষ্যে আবারো ৩’শত শাড়ীকাপড় বিতরণ করলেন মানবতার ফেরিওয়লা শান্ত। Headline Bullet ১০ হাজার ইয়াবাসহ পুলিশের হাতে আটক ৬: Headline Bullet পানি পড়া খাইয়ে পোশাক শ্রমিককে ধর্ষণ! Headline Bullet সড়কের পাশে গৃহবধূর রক্তাক্ত লাশ: Headline Bullet গলায় ইন্টারনেটের তার পেঁচিয়ে হত্যা! Headline Bullet বরগুনার বেতাগীতে এক জেলের ৩ মাসের কারাদন্ড: Headline Bullet বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিঃ মৃত্যুদাবী ও এস.বি চেক হস্তান্তর এবং উন্নয়ন সভা । Headline Bullet রাজবাড়ীতে ১৪৪ধারা অমান্য করে ধান কর্তনের অভিযোগে ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলাঃ Headline Bullet রাজবাড়ীতে ২শত হতদরিদ্র পরিবারের মাঝে চাল ও ডাল বিতরণঃ

ড. ইউনূসের বিরুদ্ধে নতুন ১৭ মামলা

কর্মীদের বকেয়া পরিশোধ না করায় নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আরও ১৭টি মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার গ্রামীণ টেলিকেমর সাবেক ও বর্তমান কর্মীরা এসব মামলা দায়ের করেন। ঢাকার তৃতীয় শ্রম আদালতে এসব মামলা করা হয়।

এ নিয়ে ড. ইউনুসের বিরুদ্ধে মামলা দাঁড়িয়েছে ১০৭টি। যার মধ্যে সাবেক কর্মীদের মামলা ১৪টি ও বর্তমানে কর্মরত কর্মীরা করেছেন ৯৩ টি।

মামলায় ক্ষুদ্র ঋণের প্রবক্তা ড. ইউনূসকে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসেবে দেখানো হয়েছে। এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসানকে বিবাদী করা হয়েছে।

গত রবিবার দায়ের করা ১৭ মামলা বাদি হলেন কাজী ফিরোজা সনি, মনিরুজ্জামান টনি, রবিউল ইসলাম, আবু নাঈম  বায়েজিদ, বিল্লাল হোসেন, সাদমান সাকিব, জুনায়েদ হোসেন, মোফাসল হক তুহিন, মাহামুদুল হাসান সুজন, মোস্তাফিজুর রহমান মিলন, সাদিকুর রহমান, আমিনুল হক চৌধুরী, সাবিনা ইয়াসমিন, বাছির উদ্দিন, রেজাউল করিম, হাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে ৩৪.২০ শতাংশ শেয়ার রয়েছে গ্রামীণ টেলিকমের। গ্রামীণ টেলিকমের মুনাফা কর্মীদের মধ্যে সমানভাবে বণ্টন করে দেওয়ার বিধান থাকা স্বত্ত্বেও তা দেওয়া হয়নি। ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত গ্রামীণ টেলিকম মোট ৪০৭৪ কোটি ৭৭ লাখ টাকা মুনাফা করেছে। এর ৫ শতাংশ অর্থাৎ ২০৪ কোটি টাকারও বেশি কর্মীদের পাওয়ার কথা। কিন্তু তা থেকে কর্মীদের বঞ্চিত করা হয়েছে। এই মুনাফার টাকা সমহারে আদায়ের জন্য কর্মীরা মামলা করেছেন।


     এই বিভাগের আরো খবর