ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ()
শিরোনাম
Headline Bullet কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় ২১ করোনা রোগী শনাক্তঃ Headline Bullet রাজবাড়ীর গোয়ালন্দ থেকে আড়াই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ Headline Bullet কঠোর লকডাউনের ঘোষনায় ঘরমুখি মানুষের দৌলতদিয়া ঘাটে জনস্রোতঃ Headline Bullet রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩জন করোনা আক্রান্তঃ Headline Bullet মেহেরপুরে কৃষকদের মাঝে কীটনাশক ছিটানোর স্প্রে মেশিন বিতরণঃ Headline Bullet মেহেরপুরে জামায়াতের মহিলাকর্মী ও রোকনসহ ৮ জনকে আটক করেছে পুলিশঃ Headline Bullet বরগুনার তালতলীতে মেডিকেলে চান্স পাওয়া সেই ইসমাইলের পাশে জেলা প্রশাসক: Headline Bullet বালিয়াকান্দিতে ইউপি চেয়ারম্যানের ভাতিজা কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি ॥ থানায় জিডি Headline Bullet পুর্ব বিরোধের জের ধরে বালিয়াকান্দিতে ব্যবসায়ীর উপর হামলা ॥ আহত-৩ Headline Bullet মিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বালিয়াকান্দিতে চাচাতো ভাইয়ের হামলায় স্বামী-স্ত্রী আহত

ড. ইউনূসের বিরুদ্ধে নতুন ১৭ মামলা

কর্মীদের বকেয়া পরিশোধ না করায় নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আরও ১৭টি মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার গ্রামীণ টেলিকেমর সাবেক ও বর্তমান কর্মীরা এসব মামলা দায়ের করেন। ঢাকার তৃতীয় শ্রম আদালতে এসব মামলা করা হয়।

এ নিয়ে ড. ইউনুসের বিরুদ্ধে মামলা দাঁড়িয়েছে ১০৭টি। যার মধ্যে সাবেক কর্মীদের মামলা ১৪টি ও বর্তমানে কর্মরত কর্মীরা করেছেন ৯৩ টি।

মামলায় ক্ষুদ্র ঋণের প্রবক্তা ড. ইউনূসকে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসেবে দেখানো হয়েছে। এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসানকে বিবাদী করা হয়েছে।

গত রবিবার দায়ের করা ১৭ মামলা বাদি হলেন কাজী ফিরোজা সনি, মনিরুজ্জামান টনি, রবিউল ইসলাম, আবু নাঈম  বায়েজিদ, বিল্লাল হোসেন, সাদমান সাকিব, জুনায়েদ হোসেন, মোফাসল হক তুহিন, মাহামুদুল হাসান সুজন, মোস্তাফিজুর রহমান মিলন, সাদিকুর রহমান, আমিনুল হক চৌধুরী, সাবিনা ইয়াসমিন, বাছির উদ্দিন, রেজাউল করিম, হাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে ৩৪.২০ শতাংশ শেয়ার রয়েছে গ্রামীণ টেলিকমের। গ্রামীণ টেলিকমের মুনাফা কর্মীদের মধ্যে সমানভাবে বণ্টন করে দেওয়ার বিধান থাকা স্বত্ত্বেও তা দেওয়া হয়নি। ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত গ্রামীণ টেলিকম মোট ৪০৭৪ কোটি ৭৭ লাখ টাকা মুনাফা করেছে। এর ৫ শতাংশ অর্থাৎ ২০৪ কোটি টাকারও বেশি কর্মীদের পাওয়ার কথা। কিন্তু তা থেকে কর্মীদের বঞ্চিত করা হয়েছে। এই মুনাফার টাকা সমহারে আদায়ের জন্য কর্মীরা মামলা করেছেন।


     এই বিভাগের আরো খবর